আমি স্বাধীন
ত্রিশলক্ষ ভাইয়ের রক্তের ঋণ না শুধানো স্বাধীন
বিষেশ কিছু দিনে শ্বরণ করি দুলক্ষ মা বোনকে
দেশের জন্য সবচেয়ে বড় বলিদান দিল যারা
আর কি বা করবার আছে
আজ স্বাধীনতা নিয়ে ব্যবসা হয়,
রমরমা হকারিতে ব্যস্ত  রাজনৈতিক মহল বিষেশ
নিতিহীন মানুষেরা আজ অনেক বড় নেতা
ধোকায় বানিয়ে বোকা বেশ চলে দেশ
কিছুই হলনা চল্লিশোর্দ্ধ দেশের
মিথ্যে ইশতিহারে বদলায় না দিন
বড়বড় বুলিতে বাড়ছে দেশের ঋন
কোন দ্বায় বদ্ধতা নেই ,নেই উন্নয়ন
দাদারা দেয় ক্ষমতা, জনতার কিছু আছে কি দরকার?
কিছু দালাল মিডিয়া আর পএিকায় হয় মিথ্যা উন্নয়ন  আর যত অগ্রগতি,
আমরা ভুলে যাচ্ছি বাঙ্গালীয়ানা,
রাজনৈতিক ছলনায় আর নীলচক্রান্তে আজ আমরা দিশেহারা